আশুলিয়ায় আগুনে ওয়ার্কসপের ৫ দোকান পুড়ে ছাই

জুন ৩০ ২০২০, ০৪:৫৩

সাভারের আশুলিয়ায় ভয়াবহ আগুন লেগে টিনশেডের মোটরসাইকেল ওয়ার্কসপের পাঁচটি দোকান পুড়ে গেছে।

মঙ্গলবার (৩০ জুন) ভোর সাড়ে ৫টার দিকে আশুলিয়ার পলাশবাড়ীতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক সংলগ্ন মোটরসাইকেল ওয়ার্কসপে এই আগুন লাগার ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম।

তিনি জানান, ভোরে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এসময় আগুনের তীব্রতা অনেক বেশি থাকায় ও আশপাশে পানির উৎস খুঁজে পেতে দেরি হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়। পরে তিনটি ফায়ার ইউনিটের প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে গ্যারেজের ভিতরে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আরও জানান, প্রধান মোটরসাইকেল নামে পুড়ে যাওয়া একটি ওয়ার্কসপের ভেতরে ইলেকট্রিক যন্ত্রাংশের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরে গ্যারেজের ভিতরে রাখা অকটেন জাতীয় জ্বালানির সংস্পর্শে আসলে আগুনের ভয়াবহতা আরও বাড়ে। তবে আগুন পার্শ্ববর্তী হাবিব হাসপাতাল ও কাঠের দোকানে ছড়ানোর আগে নেভানো গেছে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে।

Share Button