করোনা: দক্ষিণ কোরিয়ায় সংক্রমণ বাড়ছেই, সিউলে বন্ধ সব স্কুল

আগস্ট ২৬ ২০২০, ০৮:৪২

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির মধ্যে রাজধানী সিউলজুড়ে সকল স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধের ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ। বৃহত্তর সিউল এলাকায় গত দুই সপ্তাহে দুই শতাধিক শিক্ষার্থী ও স্কুলকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এমতাবস্থায় আগামী ১১ তারিখ পর্যন্ত বাড়ি থেকে পড়াশোনা চালানোর নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। স্বাস্থ্য কর্তৃপক্ষ সতর্ক করেছে, দেশব্যাপী করোনা সংক্রমণের দ্বারপ্রান্তে রয়েছে দক্ষিণ কোরিয়া। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, নতুন নির্দেশনা অনুযায়ী, বৃহত্তর সিউল এলাকার প্রায় সকল শিক্ষার্থী আগামী ১১ই সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে ক্লাস করবে। কেবলমাত্র যেসব শিক্ষার্থী স্কুলের শেষবর্ষে আছে ও আগামী ডিসেম্বরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেবে তারা স্কুলে যেতে পারবে। যেসব স্কুলে শিক্ষার্থীর সংখ্যা ৬০ জনের কম ও যেসব স্কুলে বিশেষ শিক্ষা দেওয়া হয়, তারা স্কুল বন্ধ রাখার ব্যাপারে নিজস্ব সিদ্ধান্ত নিতে পারবে। মন্ত্রণালয়ের নির্দেশনা মানা তাদের জন্য বাধ্যতামূলক করা হয়নি।
প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার বেশিরভাগ স্কুলই প্রাথমিক সংক্রমণ নিয়ন্ত্রণের পর গত ২০শে মে’র পর খুলেছে।
তবে সম্প্রতি এক উগ্র ডানপন্থি এক চার্চ ঘিরে ফের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন ২৮০টি সংক্রমণ ধরা পড়েছে। যদিও কয়েকদিন আগেও সেখানে সংক্রমণের সংখ্যা ছিল ৩০ জনেরও কম। এখন অবধি দেশজুড়ে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৮ হাজার। মারা গেছেন অন্তত ৩১০ জন।

Share Button