গোশতের দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা

রাজধানীতে বিভিন্ন অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পযন্ত বাজার মনিটরিং অভিযানে এই জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আব্দুল জব্বার। তিনি বলেন, গোশতসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্য পণ্যে সিটি করপোরেশনের নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রি করায় এ জরিমানা করা হয়েছে।
অভিযানে মিরপুর-১ নম্বর গোলচত্বরে আনোয়ারের গোশতের দোকানে মূল্যতালিকা না থাকায় ১০ হাজার টাকা, সিটি করপোরেশনের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে গরুর গোশতের বিক্রির অপরাধে খোকনের গোশতের দোকানকে ৫ হাজার টাকা, ভুট্টোর গোশতের দোকানকে ৫ হাজার টাকা, মায়ের দোয়া গোশতের দোকানকে ১০ হাজার টাকা এবং পেয়াঁজের দাম বেশি রাখায় জিম্যাক্সকে ২০ হাজার টাকা এবং একই অপরাধে প্রিন্স বাজারকে ২০ হাজার জরিমানা করে ভোক্তা অধিকার। অভিযানে সাথে ছিল শাহ আলী থানা পুলিশের সদস্যরা।
আব্দুল জব্বার বলেন, রমজানের বাজারে ভেজাল ও নির্ধারিত মূল্যের অধিক মূল্যে বিক্রয়সহ ভোক্তাদের নানা অভিযোগরে ভিত্তিতে আমরা এসব অভিযান পরিচালনা করছি। অভিযোগ প্রমাণিত হলে ৬ টি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে আগামীতে অর্থদণ্ডের সাথে কারাদণ্ডও হতে পারে বলে জানিয়েছেন তিনি।