জয়কে শিল্পী সমিতির নোটিশ

জুন ১৪ ২০২০, ১৬:০৭

শাহরিয়ার নাজিম জয়। তিনি একাধারে অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক। এক সময় ছোট পর্দা দাপিয়ে বেড়িয়েছেন তিনি। সেখান থেকে অনেকটাই আড়ালে চলে গিয়েছিলেন তিনি।

হঠাৎ ‘সেন্স অব হিউমার’ নামে একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনার মধ্য দিয়ে আলোচনায় আসেন জয়। এই অনুষ্ঠানে তারকাদের বিব্রতকর প্রশ্নের মুখোমুখি হতে দেখা গেছে। এরপর আরো কয়েকটি অনুষ্ঠান উপস্থাপনার ডাক পান তিনি। প্রত্যেক অনুষ্ঠানেই তার স্বভাবসূলভ ভঙ্গিতে তারকাদের আপত্তিকর প্রশ্ন করেন বলে অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে জোর গলায় অভিযোগ করেছেন চিত্রনায়ক ওমর সানি, অভিনেত্রী ও উপস্থাপিকা তানিয়াসহ অনেকেই। এবার তারকাদের বিব্রত করার অভিযোগে তাকে কারণ দর্শনোর নোটিশ দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। তিনি এই সমিতির একজন সদস্য।

কারণ দর্শানো নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। পাশাপাশি ভবিষ্যতে শিল্পীদের ডেকে আপত্তিকর প্রশ্ন না করার জন্য সতর্ক করা হয়েছে।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘আমাদের সংগঠনের অনেক সম্মানিত শিল্পীদের অনুষ্ঠানে ডেকে এমন কিছু প্রশ্ন করেন যে, শিল্পীরা বিব্রতকর অবস্থায় পড়ে যান বলে আমাদের কাছে অভিযোগ করেছেন। তারপর কার্যনির্বাহী কমিটির গত মিটিংয়ে বিষয়টি উঠে। এরপরই আমরা তাকে কারণ দর্শানোর নোটিশ দিই। একইসঙ্গে তাকে সতর্কও করেছি। পাশাপশি তার অভিনীত সিনেমার তালিকা চাওয়া হয়েছে।’

সম্প্রতি শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে একটি লাইভ অনুষ্ঠানে ডেকে বিব্রতকর প্রশ্ন করেন জয়। বিষয়টি নিয়ে নেটিজেনদের রোষাণলে পড়েন মিশা সওদাগর ও জায়েদ খান।

Share Button