নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান

Share This
Tags

রাজধানীতে ডেঙ্গু পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এরইমধ্যে ঝিমিয়ে পড়েছে ঢাকার দুই সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) মশক নিধন কার্যক্রম। এখন আর আগের মতো মশা নিধন কার্যক্রম পরিচালিত হচ্ছে না। একাজে মাঠে নিয়োজিত কর্মীদেরও তেমন দেখা যাচ্ছে না। নেই নতুন কোনও কর্মসূচি। ঠিক এমন অবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সামনে রেখে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি’এ মশা মারতে মাঠে নেমেছে মিশা সওদাগর ও জায়েদ খান। তারা দুজনেই আগামি ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পথে নির্বাচন করবেন।

সরেজমিনে দেখা গেছে, বৃহস্পতিবার বিকেলে বিএফডিসির বাগান থেকে মশার ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু করে মিশা সওদাগর ও জায়েদ খান। এই কার্যক্রম সম্পর্কে জায়েদ খান বলেন, রাজধানীর বদ্ধ জলাশয়, নালা-নর্দমা, কচুরিপানা মশা বিস্তারের ক্ষেত্র। মশার বংশ রোধে এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা ও স্প্রে দেয়া জরুরি। মশাবাহিত রোগ থেকে মানুষকে রক্ষা করা সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্তব্য। এ ক্ষেত্রে কারও উদাসীনতা কাম্য নয়। তাই আমরা বিএফডিসিতে এই কার্যক্রম শুরু করলাম। এভাবে সমাজের বিভিন্ন সংগঠন যদি নিজের জায়গা থেকে মশা মারার উদ্যেগ নেয় তা হলে ঢাকা শহরে আর কোন দিন ডেঙ্গু দেখা যাবে না।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান