মোটর সাইকেল চালকের মৃত্যু, বাসে আগুন

ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের সাইনবোর্ড এলাকায় সামাদাবানু মার্কেটের উল্টোদিকে নারায়ণগঞ্জ থেকে ঢাকামুখী বন্ধন পরিবহনের একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১৪-২৬৩৬) চাপায় বিপরীত দিক থেকে আসা এক মোটর সাইকেলকে (ঢাকা মেট্রো-ল-২২-০২০২) চাপা দিলে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক নিহত হয়েছেন।

মোটর সাইকেলের অপর দুই আরোহী মারাত্মকভাবে আহত হন। তাদের স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। তবে ঘাতক বাসটিকে আটক করা যায়নি।

এঘটনায় বিক্ষুদ্ধ জনতা রাস্তা অবরোধ করে আরেকটি বন্ধন বাসে (ঢাকা মেট্রো-ব-১৪-২২৬৮) আগুন ধরিয়ে দিয়েছেন। নিহত মোটরসাইকেল চালকের নাম নূর মোহাম্মদ (৩২)। সে সিদ্ধিরগঞ্জের মিজমিজি কান্দাপাড়া এলাকার আব্বাস আলীর ছেলে।

রোববার রাত সোয়া ১০টার দিকে এ ঘটনা ঘটে। প্রায় আধঘন্টা ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডে যানচলাচল বন্ধ ছিলো। পরে মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লিংকরোডে উল্টো দিক দিয়ে নারায়ণগঞ্জের দিকে আসা একটি মোটর সাইকেলকে ঢাকামুখী বন্ধন পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক নিহত হয়। মোটর সাইকেলের অপর দুই আরোহী মারাত্মক আহত হয়। ঘাতক বাসটি দ্রুত পালিয়ে যায়। পরে বিক্ষুদ্ধ জনতা রাস্তা অবরোধ করে আরেকটি বন্ধন বাসে আগুন ধরিয়ে দেয়।

এছাড়া ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। রাত পৌঁনে ১১টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম জানান, নিহত মোটর সাইকেল চালকের লাশ তার পরিবারের সদস্যরা বাসায় নিয়ে গেছেন। আগুন দেয়া যানবাহনটিও রেকারের মাধ্যমে সরানো হয়েছে।