রেকর্ড ভেঙে দুমড়ে মুচড়ে ফেললেন ওয়ার্নার

নভেম্বর ৩০ ২০১৯, ০৯:১৪

রেকর্ড তো অনেকেই গড়েন। দিন কয়েক পর সেই রেকর্ড ভেঙে নতুন করে গড়েন কেউ। কিন্তু ডেভিড ওয়ার্নার যে রেকর্ড গড়েছেন, তা ভাঙতে মাথার ঘাম পায়ে ফেলেত হবে অনেককে। তাতেও তার রেকর্ড ভাঙা হবে কিনা সন্দেহ রয়েছে। কারণ দুর্ষর্ধ রুপে দুর্দান্ত একটি রেকর্ড গড়েছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে দিবারাত্রির ত্রিপল সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। ফলে গোলাপি বলের টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক এখন ওয়ার্নার। পাশাপাশি অ্যাডিলেড ওভালে সর্বোচ্চ সংগ্রহের মালিক এখন তিনি। এর আগে স্যার ডোনাল্ড ব্রাডম্যান এই রেকর্ডের মালিক ছিলেন। তার রেকর্ডটিই ভেঙে দুমড়ে মুচড়ে ফেললেন ওয়ার্নার।

৪০টি বাউন্ডারি ও ছক্কায় নান্দনিক এই ইনিংস গড়েছেন ওয়ার্নার। বাউন্ডারি হাঁকিয়েছেন ৩৯টি আর ছক্কা ১টি।

স্কয়ার লেগ দিয়েই সবচেয়ে বেশি রান তুলেছেন ডেভিড ওয়ার্নার 

এর আগে ১৯৩২ সালে অ্যাডিলেডে স্যার ব্রাডম্যান ২৯৯ রান করেছিলেন। ৮৭ বছর পর সেই রেকর্ড ভাঙলেন ওয়ার্নার। ১ রান করে তাকে টপকে যান। এরপর করলেন আরো ৩৫ রান। ৩৩৫ রানে অপরাজিত থাকলেন প্রথম ইনিংসে।

টেস্ট ইতিহাসের দশম সর্বোচ্চ স্কোরের মালিক এখন ডেভিড ওয়ার্নার

ওয়ার্নারের এ ইনিংসটি টেস্ট ইতিহাসের দশম সর্বোচ্চ স্কোর। অস্ট্রেলিয়ার স্যার ব্রাডম্যান ও মার্ক টেইলর এই জায়গাটা দখল করেছিলেন ৩৩৪ রান নিয়ে। ১ রান নিয়েই তাদের পেছনে ফেলেন তিনি। এরপর প্রথম ইনিংস ঘোষণা করায় ৩৩৫ রানেই থামতে হয় হয় ওয়ার্নারকে। তবে আর মাত্র পাঁচ রান করলেই পাকিস্তানের হানিফ মোহাম্মদ (৩৩৭) ও শ্রীলঙ্কার জয়সুরিয়াকে (৩৪০) ছাড়িয়ে যেতেন তিনি। এই তালিকার শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা ৪০০ রান নিয়ে।

সূত্র : ক্রিকইনফো

Share