হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

জানুয়ারি ৩১ ২০২০, ০৬:৩৯

শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জানা গেছে, শুক্রবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক ছিল। বৈঠকে যোগ দিতে সকাল ১০টার দিকে সেখানে পৌঁছান ওবায়দুল কাদের। এসময় শ্বাসকষ্ট অনুভব হওয়ায় ১০ মিনিট পর কার্যালয় থেকে বের হয়ে যান।

পরে সেখান থেকে গাড়ি নিয়ে সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় যান তিনি। বর্তমানে হাসপাতালের সিসিইউতে ওবায়দুল কাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতাল থেকে বেরিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের বলেন, ওনার শ্বাসকষ্ট হওয়ায় হাসপাতালের সিসিইউতে রাখা হয়েছে। চিকিৎসকরা সবকিছু পর্যবেক্ষণ করছেন। সুস্থতা কামনায় সেতুমন্ত্রী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান তিনি।

এদিকে ওবায়দুল কাদেরের অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

হাসপাতালে ওবায়দুল কাদেরের সাথে রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

অন্যদিকে ওবায়দুল কাদের হঠাৎ করে অসুস্থ হওয়ায় আজকের সম্পাদকমণ্ডলীর বৈঠক স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। বৈঠকের তারিখ পরবর্তীতে জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত গত বছরের ৩ মার্চ শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের।

সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য পর দিনই তাকে সিঙ্গাপুর নেয়া হয়।

গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। সেখানে দীর্ঘ এক মাস চিকিৎসা নেয়ার পর ৫ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Share