প্রকাশিত হয়েছে: Sun, Nov 10th, 2019

১২০ কিলোমিটার বেগে সুন্দরবনে আছড়ে পড়েছে বুলবুল

সুন্দরবনে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। শনিবার রাত সাড়ে ১০টার দিকে ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিতে ঘূর্ণিঝড় বুলবুল সুন্দরবনের দুবলার চরে প্রথম ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানে।

খুলনা জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানান, গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশের সুন্দরবন উপকূলে প্রথম আঘাত হানে। রাত পৌনে ১২টার দিকে বুলবুল উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর পূর্ব দিকে এগিয়ে দুর্বল হয়ে রাতে খুলনার উপকূল অতিক্রম করতে পারে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের অধীন দুবলার চর থেকে রাত পৌনে ১২টার দিকে দুবলা ফিসারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দীন আহমেদ জানান, রাত সাড়ে ১০টার দিকে সুন্দরবনের দুবলার চরে প্রথম ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানে।
তিনি বলেন, এ সময় বাতাসের গতিবেগ ছিল ১০০ থেকে ১২০ কিলোমিটারের মধ্যে। তবে জলোচ্ছ্বাস হয়নি। স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে আড়াই ফুট পানির উচ্চতা বেড়েছে। রাত ১২টায় ঘুর্ণিঝড় বুলবুল দুবলার চর অতিক্রম করছিল।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

১২০ কিলোমিটার বেগে সুন্দরবনে আছড়ে পড়েছে বুলবুল